অ্যান্ড্রয়েডের জন্য সেরা ফটো এডিটিং অ্যাপ্লিকেশন

অ্যান্ড্রয়েড ফোনগুলিতে সেরা ফটো এডিটিং অ্যাপগুলি কী কী? গুগল প্লে স্টোর বেশ কয়েকটি ফটো এডিটর অ্যাপ্লিকেশন আছে যা আমাদের ফটোগুলি এডিট করতে, কোলাজ তৈরি করতে এবং কাস্টম ডিজাইন তৈরি করতে সাহায্য করে। 



অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য প্লে স্টোরে প্রচুর ফটো এডিটিং অ্যাপ্লিকেশন রয়েছে। আমরা গুগল প্লে র‌্যাঙ্কিং এবং সম্পাদক চয়েসের উপর ভিত্তি করে সেরাগুলি বাছাই করেছি। আমরা অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য পাঁচটি সর্বাধিক জনপ্রিয় এবং সুপরিচিত ফটো এডিটর অ্যাপসের একটি তালিকা তৈরি করেছি।

আমাদের শীর্ষস্থানীয় কিছু বাছাইয়ের মধ্যে রয়েছে লাইটরুম এবং স্ন্যাপডিসিড। এই সমস্ত অ্যাপ্লিকেশন গুগল প্লে স্টোরটিতে ফ্রি ডাউনলোড হিসাবে উপলভ্য থাকলেও তাদের মধ্যে কিছু অ্যাপের প্রিমিয়াম ফিচারস ব্যাবহার করার জন্য পেমেন্ট করতে হবে । 

অ্যাডোব লাইটরুম

অ্যাডোব লাইটরুম এমন একটি সহজে ফটো এডিটিং অ্যাপ্লিকেশন যা ব্যবহারকারীদের ছায়া, সাদা, কালো এবং একটি চিত্রের হাইলাইটগুলি পরিবর্তন করতে দেয়। এটি আপনাকে সাদা ভারসাম্য, তাপমাত্রা, আভা এবং ছবির প্রাণবন্ত উন্নতি করতে দেয়।

ব্যবহারকারীরা হিউ, স্যাচুরেশন এবং লুমিন্যান্সটিকে সামঞ্জস্য করতে পারে। লাইটরুমের প্রিমিয়াম সাবস্ক্রিপশন ১৭০ মাস এবং বার্ষিক সাবস্ক্রিপশনের জন্য ১৭০০। অর্থপ্রদানকারী ব্যবহারকারীরা নিরাময় ব্রাশের মতো বৈশিষ্ট্যগুলিতে অ্যাক্সেস পান যা আপনাকে আপনার ফটো থেকে অবজেক্টগুলি সরাতে দেয়।

নির্বাচনী সামঞ্জস্যগুলি যা আপনার আঙুল বা স্টাইলাস দিয়ে ফটোটির যে কোনও অংশকে সঠিকভাবে বর্ধন করতে পারে। প্রিমিয়াম সাবস্ক্রিপশন রও ফটো এডিট করতে সক্ষম।

অ্যাডোব লাইটরুম ডাউনলোড করুন

স্ন্যাপসিড

স্ন্যাপডসিড ফটো এডিটিং অ্যাপ্লিকেশনটি গুগল অফার করেছে এবং এতে প্রচুর প্রাক-সেট ফিল্টার রয়েছে যার মধ্যে বেছে নেওয়া যেতে পারে, ভিনটেজ, নয়ার এবং গ্রঞ্জ ফিল্টার সহ। ফটো থেকে যেকোনো অবজেক্ট ব্যাড দেওয়া অথবা যোগ করা যায় খুব সহজেই।

এটি বিনামূল্যে পাওয়া যায়। অন্যান্য সম্পাদনা বিকল্পগুলির একটি হোস্টের মধ্যে রয়েছে সুর, সাদা ব্যালেন্স, নির্বাচনী সামঞ্জস্য, গ্ল্যামার গ্লো এবং লেন্স ব্লার। এটি RAW ফাইলগুলিও এডিট করে ।

স্ন্যাপসিড ডাউনলোড করুন

বি৬১২

বি৬১২- বিউটি এবং ফিল্টার ক্যামেরা অ্যাপ্লিকেশন পিক্সআর্টের ঠিক নীচে বসে গুগল প্লে স্টোরের শীর্ষস্থানীয় ফটোগ্রাফি অ্যাপ্লিকেশন তালিকায় রয়েছে। অ্যাপ্লিকেশনটি সম্প্রতি বিশ্বব্যাপী ১ বিলিয়ন ডাউনলোডগুলি ছুঁয়েছে এবং দেড় মিলিয়নেরও বেশি ডাউনলোডগুলি ভারত থেকে এসেছে।

অ্যাপটিতে মাসিক ভিত্তিতে ৩০ মিলিয়ন সক্রিয় ব্যবহারকারী রয়েছে বলে জানা গেছে। এটি ব্যবহারকারীদের বিভিন্ন স্টাইলে ফটো এবং ভিডিও নিতে দেয় এবং ব্যবহারকারীদের ডিজিটাল গ্রাফিটি তৈরি করতে দেয়।

বি৬১২অনন্য সামগ্রী তৈরি করতে বিস্তৃত এডিটিং সরঞ্জাম এবং অন্তর্নির্মিত এআর অ্যাপ্লিকেশন সহ সজ্জিত।

বি৬১২ ডাউনলোড করুন

অ্যাডোব ফটোশপ এক্সপ্রেস

এই অ্যাপ্লিকেশনটি মূলত অ্যাডোব ফটোশপের একটি টোনড ডাউন এবং সহজেই ব্যবহারযোগ্য মোবাইল সংস্করণ যা পেশাদার ফটোগুলি সম্পাদনা করতে ফটোগ্রাফাররা ব্যাপকভাবে ব্যবহার করেন।

 এটিতে চয়ন করতে ৬০টিরও বেশি ফিল্টার রয়েছে এবং আপনার ফটোগুলিতে সৃজনশীল টেক্সচার এবং ওভারলেগুলি যুক্ত করতে মিশ্রিত প্রভাব রয়েছে। এটি একটি ডিহাজ বৈশিষ্ট্য সরবরাহ করে যা বায়ুমণ্ডলীয় ধোঁয়াশা এবং ফটো থেকে কুয়াশা অপসারণ করতে দেয়।

ফটোগুলিতে শস্য এবং গোলমাল সামঞ্জস্য করার জন্য একটি হ্রাস লুমিন্যান্স স্লাইডারও রয়েছে এবং ফটোশপ এক্সপ্রেস মেমস তৈরি করতে, ক্যাপশন যুক্ত করতে এবং আরও অনেক কিছুর জন্য প্রাইসেট টেক শৈলীর অফার দেয়।

অ্যাপ্লিকেশনটি দৃষ্টিকোণ সংশোধন, অস্পষ্টতা, স্প্লিট টোন এবং কোলাজ তৈরির সম্পাদনা সরঞ্জামগুলিও সরবরাহ করে।

অ্যাডোব ফটোশপ এক্সপ্রেস ডাউনলোড করুন

পিক্সআর্ট

পিক্সআর্ট ফটো এডিটর অ্যাপ্লিকেশন গুগল প্লে স্টোর শীর্ষস্থানীয় ফটোগ্রাফি অ্যাপগুলির মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে। এই অ্যাপ্লিকেশনটি বিভিন্ন ধরণের ফিল্টার অফার করে অবজেক্টগুলি সরিয়ে ফটোগুলি পুনরুদ্ধার করে, বিভিন্ন ধরণের ফ্রি চিত্রগুলিতে অ্যাক্সেস সরবরাহ করে এবং ২০০++ এরও বেশি নান্দনিক ফন্টগুলি থেকে চয়ন করতে সহায়তা করে।

এটি আপনাকে বিভিন্ন ধরণের প্রিসেট গ্রিড বা ফ্রি স্টাইল কোলাজ সরঞ্জামগুলির সাথে কোলাজ তৈরি করতে দেয়। ব্যবহারকারীরা পিক্সআর্টে স্টিকারও তৈরি করতে পারেন এবং এমন ব্যবহারকারীদের জন্য পিক্সআর্ট সোনার সাবস্ক্রিপশন রয়েছে যারা সমস্ত সময় অ্যাকসেস এক্সক্লুসিভ সামগ্রী চান।

পিক্সআর্ট ডাউনলোড করুন

আশা করি আমাদের এই পোস্টটি আপনার এন্ড্রয়েড মোবাইলের জন্য ফটো এডিটিং এপ্লিকেশন নির্ণয়ে সাহায্য করবে।